জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে ৩১ ডিসেম্বর। এই তারিখে ফল প্রকাশের বিষয়ে সম্মতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক প্রথম আলোকে বলেন, ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হবে। এরপর মন্ত্রণালয়ের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত জানানো হবে। একই দিনে ২০২০ শিক্ষাবর্ষের প্রাথমিক থেকে মাধ্যমিক স্তরের বিনা মূল্যে পাঠ্যবই বিতরণের কাজও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

গত ২ নভেম্বর শুরু হয়েছিল ২০১৯ শিক্ষাবর্ষের জেএসসি ও জেডিসি পরীক্ষা। এই দুই পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল প্রায় সাড়ে ২৪ লাখ। যদিও পরীক্ষায় বেশ কিছু সংখ্যক পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অন্যদিকে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছিল ১৭ নভেম্বর। এই দুই পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল প্রায় ২৯ লাখ।

Misst man die influenzierte ladung auf den zwei hälften des probekörpers, kann man aus der ladungsmenge die stärke des elektrischen feldes hausarbeiten schreiben lassen ermitteln.