বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) চলছে উইন্টার সেশনের ভর্তি মেলা। এ ভর্তি মেলায় থাকছে অভিভাবকের আয় ও শিক্ষার্থীদের মেধার উপর ভিত্তি করে বেতন নির্ধারণের সুযোগ।

গত রবিবার (১৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে ইউডার সিএসই ভবনে এই ভর্তি মেলা শুরু হয়। চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। মেলার উদ্বোধন করেন ইউডার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অধ্যাপক মুজিব খান।

এ সময় তিনি বলেন, ‘মেধাবী অথচ বিত্তশালী নয় এমন শিক্ষার্থীদের নানা দিক থেকে সুবিধা দেওয়ার চেষ্টা করি। যেন অদম্য গরিব মেধাবীরা উচ্চ শিক্ষার সুযোগ পায়। তাই আমরা এবারও চাই পারিবারিক আয় ও শিক্ষার্থীর এসএসসি, এইচএসসির মেধার অর্জিত ফলাফলের ভিত্তিতে অভিভাবকের সঙ্গে আলোচনা সাপেক্ষে তার ভর্তি ও মাসিক বেতন নির্ধারণ করব। তবুও উচ্চশিক্ষা থেকে যেন কোনো শিক্ষার্থী বঞ্চিত না হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আরও বলেন, ‘যদি কোনো মেধাবী শিক্ষার্থী টাকার অভাবে পড়াশোনা করতে না পারে, তাহলে তাকে বিনা বেতনে পড়ার সুযোগ দেবে ইউডা। এছাড়া সরকার নির্ধারিত মুক্তিযোদ্ধা কোটায় এবং অনুন্নত অঞ্চলের মেধাবী অথচ দরিদ্র কোটায় বিনা বেতনে অধ্যয়নের সুযোগ।’

ভর্তি মেলায় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইফফাত কায়েস চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক এবং ইউডার ছাত্রসংসদ প্রতিনিধি ও শিক্ষার্থীরা।

Opium had in fact been https://buyresearchpapers.net/ the bane of the economic and social life of the assamese people.